সিনান আহমেদ শুভঃ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার ঘটনায় বিস্ফোরক মামলায় গ্রেফতার হওয়া রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতুর(৪২) জামিন আবেদন মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছে আদালত।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর সোয়া ১২ টার দিকে তাকে থানা থেকে রাজবাড়ীর ১ নম্বর আ‌মলি আদালতে সোপর্দ করলে তার পক্ষের আইনজীবীরা জামিন চেয়ে আবেদন করেন। এসময় পক্ষে-বিপক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শেষে আদাল‌তের বিচারক সুমন হো‌সেন তার জামিন নামঞ্জুর করে জেলা কারাগা‌রে পাঠা‌নোর নি‌র্দেশ দেন। গতকাল বুধবার (২৫ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে র‌্যাব সদরদপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানার ধলেশ্বরী টোল প্লাজা এলাকায় অভিযান পরিচালনা করে র‍্যাব-১০ এর একটি দল তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার আলমগীর শেখ তিতু রাজবাড়ী পৌরসভার ৪নং ওয়ার্ডের ২নং বেড়াডাঙ্গা এলাকার মৃত আব্দুল গণি শেখের ছেলে। তিনি রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র। আওয়ামী লীগের রাজনীতি করলেও মেয়র নির্বাচনের সময় স্বতন্ত্র প্রার্থী হওয়ায় তিনি আওয়ামী লীগের থেকে বহিষ্কার হয়েছিলেন।

জানাগেছে,রাজবাড়ীতে বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের সময় শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ১৭০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৩০০ জনকে আসামি করে রাজবাড়ী সদর থানায় অস্ত্র ও বিস্ফোরক আইনে মামলা করেন রাজবাড়ী সরকারি কলেজের অনার্সপড়ুয়া শিক্ষার্থী ও বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের সক্রিয় সদস্য রাজিব মোল্লা। মামলায় রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র আলমগীর শেখ তিতু সাত নম্বর আসামি ছিলেন। সদর উপজেলার মাটিপাড়ার কাউরিয়া গ্রামের মৃত আব্দুর রাজ্জাক মোল্লার ছেলে ও রাজবাড়ী সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অনার্স শেষ বর্ষের ছাত্র রাজিব মোল্লা মামলার এজাহারে উল্লেখ করেন, সারা বাংলাদেশের মতো রাজবাড়ীতেও কোটা সংস্কার আন্দোলনকে নসাৎ করার জন্য আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ষড়যন্ত্রে লিপ্ত হয়। গত ১৮ জুলাই বিকেল ৩টার দিকে কোটা সংস্কার আন্দোলনের জন্য বৈষম্যবিরোধী ছাত্র, অভিভাবক ও শিক্ষকরা রাজবাড়ী শহরের বড়পুল মোড়ে অবস্থান নেন। বিকেল ৩টা ৪০ মিনিটে পূর্ব পরিকল্পনামাফিক উল্লেখিত এজাহার নামীয় আসামিরা দেশীয় অস্ত্র, আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ নিয়ে অতর্কিতভাবে আন্দোলনকারীদের ওপর হামলা চালায়।

সাবেক সংসদ সদস্য কাজী কেরামত আলীর নির্দেশে এজাহার নামীয় আসামিরা আন্দোলনকারীদের হত্যার উদ্দেশ্যে বোমা নিক্ষেপ করে ও আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি করে। এছাড়া আন্দোলনকারীদের বেধড়ক মারধর করে গুরুতর জখম করা হয়। আসামিরা আহতদের হাসপাতালে চিকিৎসা নিতে দেননি। আসামিদের আক্রমণে সোনিয়া আক্তার স্মৃতি, নুরুন্নবী, আশিল ইসলাম অভি, রাজিব মোল্লা, মেহেরাব, আলতাফ মাহমুদ সাগর, উৎস সরকার, রিয়াজসহ অসংখ্য আন্দোলনকারী আহত হয়। রাজবাড়ী জজ আদালতের সরকারি কৌসুলি (পিপি) অ্যাডভোকেট উজির আলী শেখ বলেন, রাজিব মোল্লার দায়ের করা মামলায় গ্রেফতারের পর বৃহস্পতিবার দুপু‌রে আলম‌গীর শেখ তিতুকে আদাল‌তে আন‌লে তার প‌ক্ষে‌র আইন‌জী‌বীরা জা‌মি‌নের আবেদন করেন। বিচারক সুমন হো‌সেন তার জামিন নামঞ্জুর করে জেলা কারাগা‌রে পাঠা‌নোর নি‌র্দেশ দেন।

রাজবাড়ী নিউজ ডেস্ক।। বিডি টাইমস নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে