জহির সিকদারঃ  ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার তালশহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোলাইমান সেকান্দরকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার তালশহর ইউনিয়ন পরিষদের সামনে থেকে আশুগঞ্জ থানার উপ পুলিশ পরিদর্শক জয়নাল আবেদীনের নেতৃত্বে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটকের সময় সোলাইমান পুলিশের সাথে অসজৌন্যমূলক আচরণ করেছে বলে পুলিশের অভিযোগ।

সোলাইমান উপজেলার তালশহর ইউনিয়নের আন্দিদিল গ্রামের মৃত লাল মিয়ার ছেলে। পুলিশ জানায়, তার বিরুদ্ধে ২০২১ সালে হেফাজতে ইসলামের মোদি বিরোধী আন্দোলনের সময় মাদরাসা শিক্ষার্থী হত্যার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় মামলা রয়েছে। এছাড়া গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে শিক্ষার্থীদের উপর হামলার অভিযোগে আশুগঞ্জ থানায় তার বিরুদ্ধে বিস্ফোরক আইনে একাধিক মামলা রয়েছে। তাছাড়া ও তার বিরুদ্বে ইউনিয়ন পরিষদের মেম্বারদের বেতন আত্বসাতের অভিযোগ রয়েছে বলে জানান পরিষদের মেম্বাররা। তালশহর ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য মজিবুর রহমান বলেন,আমাদের পরিষদের ১১জন মেম্বারের ১১মাস যাবৎ বেতন না দিয়ে চেয়ারম্যান সোলাইমান মিয়া আত্বসাত করেছে।আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকাকালে তার বিরোদ্ধে কোন কথা বলার সাহস করেনি কেউ। আমরা চেয়ারম্যানের দষ্টান্তমুলক শাস্তি দাবী করছি।

এ বিষয়ে আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল হোসেন জানান, আটক ইউপি চেয়ারম্যান সোলাইনের বিরুদ্ধে আশুগঞ্জ ও সদর থানায় হত্যা ও নাশকতার অভিযোগে একাধিক মামলা রয়েছে। তাকে ব্রাহ্মণবাড়িয়া বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। উল্লেখ্য গ্রেফতারকৃত ইউপি চেয়ারম্যান সোলাইমান গত বছর নিজের ইউনিয়ন পরিষদের এক নারী সদস্যের সাথে অবৈধ সম্পর্কে জড়িয়ে জেলায় ব্যাপক আলোচিত হয়েছিলেন। সে আশুগঞ্জ উপজেলার তালশহর(পশ্চিম) ইউপির চেয়ারম্যান।

ব্রাহ্মণবাড়িয়া নিউজ ডেস্ক।। বিডি টাইমস নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে