আহসান হাবিবঃ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম বলেছেন, আমরা আমাদের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে একটি কথাই বলতে চাই। আজকের পর থেকে কোন মানুষকে পোষাক দেখে বিচার করা যাবে না। কোন মানুষকে টুপি পাঞ্জাবি ও দল দেখে নয়, আজকের পর থেকে তার কাজ দেখতে হবে। কেও যদি অন্যায়কারী হয়, চাঁদাবাজ হয়, সিন্ডিকেট লালনকারী হয়, কিংবা ক্ষমতার অপব্যবহারকারী হয়। সে যেই দলেরি হোক না কেন, তাকে সহ তার আশ্রয় দাতা, প্রশ্রয় দাতাসহ সকলকে আইনের আওতায় এনে ওই কেরানীগঞ্জে পাঠাতে হবে।

আরো বলতে চাই, ছাত্র-জনতার হাজার শহীদের বিনিময়ে, হাজার প্রাণের বিনিময়ে যে স্বাধীনতা অর্জন করেছি। কোন কালো শুকুন যদি সেই স্বাধীনতাকে, যে কোন রূপে আকড়ে ধরার থাবা দেয়ার চেষ্টা করে তাহলে, এই পঞ্চগড় থেকে শুরু করে পুরো বাংলাদেশের ছাত্র-জনতা একসাথে সেই শুকুনকে ছিড়ে উপড়ে ফেলতে হবে। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজের বট তলায় বৈষম্যবিরোধা ছাত্র আন্দোলনের আয়োজনে ছাত্র-নাগরিকের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন সমন্বয়ক সারজিস আলম। সারজিস আলম আরো বলেন, পঞ্চগড়কে সব সুবিধা থেকে বঞ্চিত করা হয়েছে। বৈষম্য করা হয়েছে। পঞ্চগড় দেশের সব থেকে বেশী দূরত্বের জেলা। কিন্তু এ জেলায় থেকে ঢাকা যেতে রেলপথে ট্রনের বগির পরিবর্তে নসিমনের বগি দেয়া হয়েছে। আমরা বলতে চাই পঞ্চগড় নিয়ে কোন বৈষম্য হয়। তাহলে বাংলাদেশ, ভারত, নেপাল ও ভূটান এই চার দেশের যে সীমান্ত- এই চার দেশের যে গলা, এই চার দেশের যে নিষ্বাস এবং এই চার দেশের যে হৃদপিন্ড। সেই তেঁতুলিয়ার বাংলাবান্ধা চিরতরে বন্ধ করে দিব। একই বিষয় মনে রাখবেন সৃষ্টি কর্তা আমাদেরকে দেশের এক পাশ দিতে পারে। কিন্তু সৃষ্টিকর্তা আমাদেরকে গলা চেপে ধরার মত একটি জাইগা দিয়েছে। পঞ্চগড়ের মানুষ মনে রাখবে আজকে থেকে আগামীর বাংলাদেশ।

সমন্বয়ক তার বক্তব্যে আরো বলেন, এই পঞ্চগড় বাংলাদেশের প্রথম আসন। এই পঞ্চগড়, বাংলাদেশের এক নাম্বার আসন। এই পঞ্চগড় থেকে আগামীর রাজনীতিতে আমার এগিয়ে যেতে চাই। আমার বাবা-মায়েরা আপনাদের সন্তানকে এখন থেকে শুধু ইঞ্জিনিয়ার বানানোর স্বপ্ন বাদ দেন, একটি জিনিস মনে রাখবেন। আজকের পর থেকে সন্তানকে শুধু ডাক্তার, ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন দেখানোর পরিবর্তে রাজনৈতিক ভাবে সচেতন হতে বলুন। একজন যোগ্য- সৎ ও ন্যায় পরায়ন রাজনীতিবিদ হয়ে উঠতে বলুন। কারণ দিন শেষে আপনার ভাগ্য নির্ধারণ হয় ওই সংসদের পলিসি থেকে। টানা ১ মাস বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সংগ্রামের পর গণঅভ্যুত্থান নতুন এক বাংলাদেশের জন্ম হয়েছে। আর এই গণঅভ্যুত্থানের পর সারাদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা নানা সমস্যা সম্ভাবনা জানতে সারাদেশের ন্যায়

মতবিনিময় সভায় সারজিস আলমের পাশাপাশি বক্তব্য দেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয় তারিকুল ইসলাম, রাকিব রানা মাসুদ, জহির রায়হান সহ ঢাকা থেকে আসা ১১ সদস্যের একটি প্রতিনিধি দলের সদস্যরা। এতে স্থানীয় সমন্বয়ক ও ছাত্র জনতাও উপস্থিত ছিলেন।

পঞ্চগড় নিউজ ডেস্ক।। বিডি টাইমস নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে