জহির সিকদারঃ ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের স্বনামধন্য  গভঃ মডেল গার্লস হাই স্কুলে নানা অনিয়ম দুনীর্তির অভিযোগ এনে যৌক্তিক সংস্কার ও বিদ্যালয়ের প্রশাসনসহ নানা জটিলতা নিরসনের দাবিতে স্কুলের  শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে। রোববার (৮ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত বিদ্যালয় প্রাঙ্গণে তারা বিক্ষোভ করেন।

বিক্ষোভকালে  শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, প্রতিষ্ঠিত ও স্বনামধন্য গভঃ মডেল গার্লস হাই স্কুলের ভারপ্রাপ্ত  প্রধান শিক্ষক আব্দুল লতিফের প্রশ্রয়ে বিদ্যালয়ের শিক্ষক গিয়াস উদ্দিন মৃধা, সাইফুল ইসলাম, নাছিমা, বদরুন্নাহার, ফারজানা আক্তারসহ একাধিক শিক্ষকরা বিভিন্ন অনিয়ম দুনীর্তির সাথে জড়িত। শিক্ষার্থীরা এসব শিক্ষকদের কাছে প্রাইভেট না পড়লে  পরীক্ষার সময় ঐসব শিক্ষকগন পরীক্ষার খাতায় শিক্ষার্থীদের নাম্বার কমিয়ে দেয়। যে সমস্ত শিক্ষার্থীরা তাদের কাছে প্রাইভেট পড়েন,পরীক্ষার খাতায় তাদেরকে নম্বর বাড়িয়ে দেওয়া হয়। এছাড়া শিক্ষকরা অবৈধভাবে বিদ্যালয়ে প্রাইভেট পড়তে বাধ্য করান এবং সেখান থেকে ১০ পার্সেন্ট টাকা প্রধান শিক্ষক নিয়ে থাকেন। এছাড়াও দেড় বছর ধরে তাদেরকে টিফিনও দেওয়া হয় না।

এ অবস্থায় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা বিদ্যালয়ের সব ধরনের অর্থ সম্পর্কিত ধোয়াশা দূর করতে সরকারি অডিটের পাশাপাশি অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিদ্যালয় কৃর্তপক্ষের কাছে দাবি জানিয়েছেন। অভিযোগের বিষয়ে জানতে চাইলে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল লতিফ বলেন, আমি জেলার বাইরে আছি। কাল এসে তাদের অভিযোগ শুনব।

ব্রাহ্মণবাড়িয়া নিউজ ডেস্ক।। বিডি টাইমস নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে