জহির সিকদারঃ ব্রাহ্মণবাড়িয়ায় সাবেক গণপূর্তমন্ত্রী র,আ,ম,উবায়দুল মোক্তাদির চৌধুরীর নামে বিএনপির এক কর্মীকে গুম করার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। সোমবার (২ সেপ্টেম্বর) ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় সাবেক গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীসহ ১০ জনের নাম উল্লেখ করে আতিকুল ইসলাম নামে বিএনপির  ঐ কর্মীর স্ত্রী নাছিমা ইসলাম বাদি হয়ে মামলাটি করেন।

মামলার অন্য আসামিরা হলেন সাবেক মন্ত্রীর ব্যক্তিগত সহকারী আবু মুছা আনসারী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম, চিনাইর গ্রামের হামদু মিয়া, শহরের কাজিপাড়ার রাজ্জাক মিয়ার ছেলে সেলিম মিয়া ও জসিম মিয়া, আতাউর রহমান ভূঁইয়া শাহীন, নবীনগরের নান্দুরার আবুল কাশেম, জিলানী ও শহরের মেড্ডা এলাকার জাকির মিয়া। ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করেন। মামলার লিখিত এজাহারে উল্লেখ করা হয় ২০১১ সালের শেষ দিকে কাজিপাড়ার সেলিম মিয়ার সঙ্গে আতিকুল ইসলামের জায়গা নিয়ে বিরোধ ছিল। এ নিয়ে সেলিম সে সময়ের এমপি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর নির্দেশে আতিকের বিরুদ্ধে একটি মামলা করেন। এরই ধারাবাহিকতায় আতিকুল ইসলামকে গুম করে প্রাণে হত্যা করার জন্য পরিকল্পনা করেন তারা।

২০১২ সালের ১৩ অক্টোবর দুটি মাইক্রোবাস যোগে আতিককে বাড়ি থেকে তুলে নেওয়া হয়। তুলে নেওয়ার সময় তারা বলেছিলেন- র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী সাহেব আপনাকে সালাম দিয়েছেন। আপনাকে আমাদের সঙ্গে উনার বাড়ি যেতে হবে। এরপর তাকে নিয়ে যাওয়ার পর অদ্যাবদি আর কোনো সন্ধ্যান পাওয়া যায়নি তার। এই ঘটনায় তখন থানায় অভিযোগ দিতে গেলে মোকতাদির চৌধুরীর হস্তক্ষেপে  অভিযোগটি থানা পুলিশ  গ্রহণ করেনি। ১২ বছর যাবত খোঁজাখুঁজি করেও আতিকের কোন সন্ধান না পাওয়ায় ধারণা করা হচ্ছে তাকে নির্যাতনের পর হত্যা করে লাশ গুম করে ফেলা হয়। গত ৫ আগস্ট  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ফলে শেখ হাসিনা সরকারের পতন ঘটে।

হাসিনা  সরকারের পতনের পর ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সাবেক সংসদ সদস্য উবায়দুল মোকতাদির চৌধুরী আত্মগোপনে রয়েছেন। আত্মগোপনে থাকা সাবেক এই মন্ত্রীর বিরুদ্বে গত একমাসে তার বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় ৩টি হত্যামামলা সহ এ পর্যন্ত পাঁচটি মামলা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া নিউজ ডেস্ক। বিডি টাইমস নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে