রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনের কাছে আজ পরিচয়পত্র পেশ করেছেন বাংলাদেশে নবনিযুক্ত মালদ্বীপের হাইকমিশনার শিনীন রশীদ। সকালে বঙ্গভবনে পৌঁছলে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট এর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে।

মালদ্বীপের নতুন হাইকমিশনারকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন বলেন, বন্ধু প্রতিম দেশ মালদ্বীপের সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক অত্যন্ত চমৎকার। রাষ্ট্রপতি আশা করেন আগামীতে দু’দেশের বিদ্যমান সম্পর্ক আরো জোরদার হবে এবং ব্যবসা – বাণিজ্যের পরিধিও বৃদ্ধি পাবে। তিনি মালদ্বীপে বাংলাদেশি শ্রমশক্তি নিয়োগ দেয়ায় মালদ্বীপ সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, তারা দু’দেশের অর্থনৈতিক উন্নয়নে কার্যকর ভূমিকা রাখছে। তিনি ডাক্তারি ও প্রকৌশল বিষয়ে উচ্চশিক্ষার জন্য মালদ্বীপের শিক্ষার্থীরা বাংলাদেশকে বেছে নেয়ায় সন্তোষ প্রকাশ করেন। রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, ভবিষ্যতে বাংলাদেশ ও মালদ্বীপের জনগণের মধ্যে সম্পর্ক আরো জোরদার হবে এবং ব্যবসা-বাণিজ্যের পরিধিও বৃদ্ধি পাবে। তিনি বাংলাদেশ থেকে তৈরি পোশাক, ওষুধ, চামড়া, পাট, কৃষিজাত পণ্য ও সিরামিকসহ বিভিন্ন পণ্যের আমদানি বাড়াতে হাইকমিশনারকে তাঁর দেশের ব্যবসায়ীদেরকে উদ্বুদ্ধ করার পরামর্শ দেন। রাষ্ট্রপতি বলেন, সার্ক, ওআইসিসহ বিভিন্ন আঞ্চলিক ও আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশ এবং মালদ্বীপ একে অপরকে সমর্থন করে। ভবিষ্যতে এই সহযোগিতা ও সমর্থন আরো বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন।

মালদ্বীপের হাইকমিশনার বলেন, মালদ্বীপ বাংলাদেশের সাথে সম্পর্ক উন্নয়নকে খুবই গুরুত্ব দেয়। তিনি তাঁর দেশের উন্নয়নে বাংলাদেশি জনশক্তির অবদান তুলে ধরেন। তিনি দুদেশের মধ্যে সম্পর্ক উন্নয়নে কাজ করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন এবং দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন। সাক্ষাৎকালে রাষ্ট্রপতির কার্যালয়ের সিনিয়র সচিব নাসিমুল গনি, সামরিক সচিব মেজর জেনারেল মোহাম্মদ আদিল চৌধুরী, প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

অনলাইন নিউজ ডেস্ক।। বিডি টাইমস নিউজ 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে