বঙ্গবন্ধু কাপ ২০২৪ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে টানা তৃতীয় জয় পেল বাংলাদেশ। আজ বুধবার(২৯’শে মে) মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ইন্দোনেশিয়াকে ৫টি লোনাসহ ৫৯-১৯ পয়েন্ট ব্যবধানে পরাজিত করেন আরদুজ্জামান, মিজানুর, আল-আমিনরা। খেলার প্রথমার্ধে ৩৫-০২ পয়েন্টে এগিয়ে ছিল স্বাগতিক দল। দারুণ ক্রীড়াশৈলী দেখিয়ে ম্যাচসেরার পুরস্কার জিতে নেন বাংলাদেশের রেইডার মিজানুর রহমান। তরুণ এই রেইডার প্রতিপক্ষের কাছ থেকে আজ একাই তুলে আনেন ১৮ পয়েন্ট। নিজেদের তৃতীয় ম্যাচে দ্বিতীয়বারের মতো ম্যাচসেরার পুরস্কার জিতে নিলেন মিজান।

আজ খেলার শুরু থেকেই ইন্দোনেশিয়াকে চেপে ধরেন বাংলাদেশের খেলোয়াড়রা। ষষ্ঠতম মিনিটেই প্রতিপক্ষের কাছ থেকে প্রথম লোনা আদায় করে নেয় তারা। ম্যাচ জুড়ে বাংলাদেশ এতটাই প্রভাব বিস্তার করে খেলেছে যে বাংলাদেশের পয়েন্ট যখন ২৫; তখন মাত্র ১ পয়েন্ট তুলে নিতে সমর্থ হয় ইন্দোনেশিয়া। ম্যাচের প্রথমার্ধে তিনটি লোনা তুলে নেয় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে আরো ২টি। বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডিতে টানা তিন জয়ে সেমিফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল বাংলাদেশ। এই ম্যাচের আগে দক্ষিণ কোরিয়া এবং মালয়েশিয়ার বিরুদ্ধে জয় তুলে নেয় বাংলাদেশ। অন্যদিকে আসরে টানা দুই জয়ের পর নিজেদের তৃতীয় ম্যাচে এসে হারের মুখ দেখল ইন্দোনেশিয়া। দলটির জিতেছিল পোল্যান্ড এবং কোরিয়ার বিরুদ্ধে।

টানা তিন ম্যাচ জিতে দারুণ খুশি বাংলাদেশের কোচ আব্দুল জলিল। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমরা পরিকল্পনামাফিক টুর্নামেন্টে খেলছি। তিন ম্যাচ জিতলেও সেমিফাইনাল এখনো নিশ্চিত হয়নি। তবে আমরা আশাবাদী গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই আমরা শেষ চারে পা রাখব। দল যেভাবে খেলছে পুরো টুর্নামেন্ট জুড়েই এটা অব্যাহত রাখবে দল।’ টানা তিন ম্যাচে সহজ জয়ে আত্মবিশ্বাসী জলিল অবশ্য পা মাটিতেই রাখছেন। এ ব্যাপারে তিনি বলেন, ‘টানা তিন ম্যাচে সহজ জয় পেলেও গেল দুই ম্যাচের চেয়ে ইন্দোনেশিয়ার বিরুদ্ধে আমি আরেকটু প্রতিদ্বন্দ্বীতা আশা করেছিলাম। সামনে আরো ম্যাচ এখনো বাকি আছে। দলকে অতি আত্মবিশ্বাসী হলেও চলবে না। আমরা স্বাগতিক শিবির। টানা তিনবারের চ্যাম্পিয়ন। চতুর্থবারও আমরা চ্যাম্পিয়ন হয়ে টুর্নামেন্ট শেষ করতে চাই।’

ইন্দোনেশিয়ার বিরুদ্ধে ম্যাচসেরার পুরস্কার জেতা বাংলাদেশের রেইডার মিজানুর রহমান বলেন, ‘তিন ম্যাচে দ্বিতীয়বার ম্যাচ সেরার পুরস্কার জিতলাম। আমি নিজের পারফরম্যান্সে খুশি। পুরো টুর্নামেন্ট জুড়ে আমি নিজের সেরাটা দিয়ে দলকে জেতাতে চাই। দলকে চ্যাম্পিয়ন ট্রফি এনে দিতে চাই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে