জহির সিকদার, ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা।। সাফল্যের মধ্য দিয়ে বিজয়নগর উপজেলা চেয়ারম্যানের এক বছর পূর্ণ হল। সকলকে সাথে নিয়ে আগামী দিনগুলোতে মিলে মিশে কাজ করে যেতে চাই বলে জানালেন বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাছিমা লুৎফর রহমান।

২০১৯ সালের উপজেলা নির্বাচনে ইতিহাস গড়ে বি.বাড়িয়ার প্রথম নারী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন নাছিমা লুৎফর রহমান। মাত্র এক বছর হলো তিনি চেয়ারম্যান হয়েছেন, কিন্তুু এই এক বছরেই তিনি একজন সফল, কর্মঠ, সৎ, নিষ্ঠাবান, জনদরদী, দেশপ্রেমিক নেতা হিসেবে জনগনের মনে স্থান করে নিয়েছেন।

বিজয়নগর উপজেলার অনেক অসম্পূর্ণ কাজকে সম্পুর্ন করেছেন চেয়ারম্যান নাছিমা লুৎফর রহমান। তিনি এই এক বছরে সাফল্যের মধ্য দিয়ে বিজয়নগর উপজেলার অনেক অসম্পূর্ণ কাজকে সম্পুর্ন করেছেন চেয়ারম্যান নাছিমা লুৎফর রহমান।

বিশ্বে যখন করোনা মহামারিতে বিপর্যস্ত, চারদিকে যখন ভয়, হাহাকার। মানুষের রোজগার যখন বন্ধ, নিন্ম আয়ের মানুষের যখন নাভিশ্বাস, তখন তিনি নিজের সুরক্ষার কথা ভেবে ঘরে বসে থাকেননি। করোনার ভয়কে পিছু ফেলে, ছুটে বেড়াচ্ছেন উপজেলার প্রতিটি গ্রামে, সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন প্রতিটি অসহায় মানুষের দিকে।

সরকারী সহায়তার পাশাপাশি ব্যক্তিগত তহবিল হতে করোনার শুরু থেকে এখন পর্যন্ত সহায়তা দিয়ে যাচ্ছেন তিনি। ট্রাক ভরে খাদ্য সামগ্রী নিয়ে ছুটে গিয়েছেন গ্রামে গ্রামে। নিন্ম আয়ের মানুষ, অস্বচ্ছল পরিবার, বেদে সম্প্রদায়, ইমাম-মুয়াজ্জিন, কওমী মাদ্রাসা, মা ও শিশু আলাদা ভাবে সকলের কাছেই তিনি পৌঁছেছেন করোনাকালীন সহায়তা “ভালোবাসার উপহার” নিয়ে। খাদ্য সামগ্রীর পাশাপাশি নগদ অর্থ, মাস্কও সেনিটাইজারের পাশাপাশি সাবান-শিশুখাদ্যও বিতরণ করেছেন। মানুষের মাঝে সচেতনতা তৈরিতে চালিয়ে গেছেন প্রচারনা এবং এখন ও চালাচ্ছেন। গ্রামের মেয়ে নাছিমা লুৎফর রহমান উরফে (নাছিমা মুকাই আলী) একজন প্রকৃতি প্রেমিক মানুষ।

মুজিব বর্ষ উপলক্ষে তিনি বৃক্ষরোপণ ও বিতরণ করেছেন কয়েক হাজার গাছের চারা। কৃষি জমি ও খামার পরিদর্শন করে চাষীদের সমস্যার কথাশুনে তা সমাধানে উদ্যোগ নেন তিনি। নাছিমা লুৎফর রহমান উপজেলার উন্নয়ন কাজের গুনগত মান রক্ষায় উপজেলার যে কোন উন্নয়ন কাজে তিনি সরেজমিনে গিয়ে পরিদর্শন করেছেন। বাংলাদেশের প্রেক্ষাপটে মামলা মোকদ্দমায় কোন সমস্যার সমাধান হতে দীর্ঘ সময় কেটে যায়,আর সে জন্যে বিবাদমান দু’পক্ষেরই মামলা চালাতে গিয়ে অনেক টাকা খরচ হয়। এই সমস্যা থেকে উত্তরণ ও বিবাদমান দু’পক্ষের মাঝে সমস্যার সমাধানে নাছিমা লুৎফর রহমান সামাজিক সালিশের মাধ্যমে ঝামেলা মিটিয়ে ন্যায় বিচার প্রতিষ্ঠায় কাজ করে গেছেন বিগত এক বছর জুড়ে। তার এ কাজে ভূয়সী প্রশংসা কুড়িয়েছেন উপজেলা বাসীর কাছে। একজন সমাজকর্মী হিসেবেও কাজ করে যাচ্ছেন তিনি। স্বামীর সাথে মিলে গড়েছেন “লুৎফর রহমান ফাউন্ডেশন” যা সমাজের অসহায় গরীব দুঃখী মানুষের সহায়তার জন্য কাজ করে, তাদের মাঝে খাদ্যে বিতরণ ও আর্থিক সহায়তার পাশাপাশি, মসজিদ, মাদ্রাসা, এতিমখানা, কবরস্থান সহ ধর্মীয় ও সমাজিক প্রতিষ্ঠানগুলোর উন্নয়নে আর্থিক সহযোগিতা দিয়ে থাকে এ সংগঠন। তিনি এ সংগঠনের ভাইস প্রেসিডেন্ট।

নাছিমা লুৎফর রহমান ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে বিডি টাইম্‌স নিউজকে বলেন, আমি আমার সমস্ত কর্মকান্ড উপজেলা বাসী, প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়েই করছি এবং আগামী সময়গুলো ও আমি তাদেরকে সাথে নিয়েই সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাব।

নাছিমা লুৎফর রহমানের জন্ম কুমিল্লার দাউদকান্দি উপজেলার চারিপাড়া গ্রামের ভূঁইয়া বাড়িতে। পড়াশোনা করেছেন লালমাটিয়া গার্লস কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে। তার স্বামী লুৎফর রহমান একজন সফল ব্যবসায়ী ও সমাজসেবক। তাদের সাংসারিক জীবনে রয়েছে তিন ছেলে। তিন ছেলের মাঝে বড় দুজন যুক্তরাষ্ট্রে গ্রাজুয়েশন করছেন এবং ছোট ছেলে কুয়েতে এ লেভেল এ অধ্যয়নরত।

জহির সিকদার, ব্রাহ্মণবাড়িয়া জেলা
নিউজ ডেস্ক ।। বিডি টাইম্‌স নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে