জহির সিকদার,ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতাঃ করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া বিশেষ চাহিদাগ্রস্থ দুই সহস্রাধিক পরিবারকে খাদ্য সহায়তা ও আরো পাঁচ শতাধিক পরিবারকে শিশুখাদ্য প্রদান করছে আশুগঞ্জ উপজেলা প্রশাসন।

আজ মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গনে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রধানমন্ত্রীর দেয়া এসব খাদ্য সামগ্রী ও শিশু খাদ্য বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন । এসময় সাহায্য প্রত্যাশীদের চেয়ারে বসিয়ে সহায়তা প্রদান করা হয়।জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের এমপি উম্মে ফাতেমা নাজমা বেগম   প্রধান অতিথি হিসেবে উক্ত বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজিমুল হায়দারের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সী, ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ, মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা, আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ জাবেদ মাহমুদ, আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক,উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল হোসেন,  তথ্যসেবা কর্মকর্তা শারমিন আক্তার, বিভিন্ন মিডিয়ার সাংবাদিক ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।
বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলি আজাদ) এমপি বলেন, করোনা ভাইরাস একটি বৈশ্বিক মহামারি। এটি মোকাবিলায় আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর তৎপরতা বিশ্বে নজিরবিহীন। তিনি ভিডিও কনফরেন্সের মাধ্যমে তৃণমূল পর্যন্ত খোঁজখবর নেয়াসহ গুরুত্বপূর্ণ নির্দেশনা দিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর দেয়া খাদ্য সহায়তা যথাযথভাবে পৌঁছে দিতে প্রশাসন কাজ করায় তিনি অভিনন্দন জানান।তিনি আরো বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ পালন করলেই অনেকটা নিরাপদ থাকা যাবে।

আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সী বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ হচ্ছে কোন মানুষকে যেন না খেয়ে থাকতে না হয়। এজন্য শিশুরাও মমতাময়ী প্রধানন্ত্রীর দৃষ্টি এড়ায়নি। তিনি প্রাপ্তবয়স্কদের পাশাপাশি শিশুখাদ্য বিতরণেরও নির্দেশ দিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজিমুল হায়দার জানান, একশত মানুষের মাঝে খাদ্যসামগ্রী ও শিশুখাদ্য আনুষ্ঠানিকভাবে বিতরণ করা হয়েছে। বিতরণকালে পরিস্থিতির শিকার মানুষগুলির সম্মান ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে চেয়ারে বসার ব্যবস্থা করা হয়। মোট ২ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী ও ৪শ ২৮ টি পরিবারকে শিশুখাদ্য প্রদান করা হবে। সংশ্লিষ্ট প্রতিনিধির মাধ্যমে ঘরে ঘরে এসব সহায়তা পৌঁছে দেয়া হবে।

জহির সিকদার,ব্রাহ্মণবাড়িয়া জেলা
নিউজ ডেস্ক ।। বিডি টাইম্‌স নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে