ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতাঃ ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মহাসড়কে দাঁড়িয়ে থেকে যানবাহন চালক ও যাত্রীদের হাতে ইফতার তুলে দিচ্ছে ‘ব্লাড ফর আশুগঞ্জ’ নামে একটি সংগঠন। প্রতিদিন ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জের টোলপ্লাজার সামনে দাঁড়িয়ে দুই শতাধিক রোজাদারের হাতে ওই সংগঠনের পক্ষ থেকে ইফতার তুলে দেওয়া হয়।

‘ব্লাড ফর আশুগঞ্জ’ নামে সংগঠনটি মূলত স্বেচ্ছায় রক্ত দেওয়ার কাজ করে প্রায় দুই বছর ধরে। করোনা পরিস্থিতিতে রমজানের শুরু থেকেই তাঁরা ইফতার বিতরণের কাজটি করছে। এ ছাড়া শুরুতে আশুগঞ্জ রেলওয়ে স্টেশনে থাকা ভবঘুরে ও ছিন্নমূল মানুষদের জন্য খাবারের ব্যবস্থা করা, বিভিন্ন এলাকায় জীবাণুনাশক ছিটানোর কাজ করা হয় তাদের পক্ষ থেকে। তাদের এ উদ্যোগ এলাকায় বেশ প্রশংসাও কুড়িয়েছে।

সংগঠনের প্রধান সমন্বয়ক হাসান ইমরান জানান, লকডাউনের কারণে দোকানপাট বন্ধ থাকায় চলার পথে থাকা মানুষগুলো চাইলেও রোজা রেখে ইফতার করার জন্য কিছু কিনতে পারছেন না। তাদের কথা ভেবেই এ উদ্যোগ নেওয়া হয়েছে।তাদের সাথে  একাত্বতা প্রকাশ করে গতকাল বিশিষ্ট সাংবাদিক ও আশুগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ টোলপ্লাজায় দাঁড়িয়ে তাদের সাথে বিভিন্ন পরিবহনের যাত্রীদের মাঝে ইফতার বিতরণ করেন। এই সময়ে তার সাথে ছিলেন আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক আল মামুন, সাংবাদিক জহির সিকদার, ইসহাক সুমন এবং রায়হান।

জহির  সিকদার, ব্রাহ্মণবাড়িয়া
নিউজ ডেস্ক ।। বিডি টাইম্‌স নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে