ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতাঃ পুলিশ সুপার(এসপি) হিসেবে পদোন্নতি পেয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার সোহাগপুর গ্রামের কৃতি সন্তান নূরে আলম। বুধবার (৭ নভেম্বর) রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ অধি শাখা-১ এর উপ সচিব ধনঞ্জয় কুমার দাসের স্বাক্ষরিত প্রজ্ঞাপণে নূরে আলমকে অতিরিক্ত পুলিশ সুপার পদ থেকে পুলিশ সুপার পদে পদোন্নতী দেয়া হয়। তিনি বর্তমানে নারায়াণগঞ্জের জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করছেন। নূরে আলম আশুগঞ্জ  উপজেলার দূর্গাপুর ইউনিয়নের সোহাগপুর গ্রামের নাগড়পাড়ার বিশিষ্ট ব্যবসায়ী ও বীরমুক্তিযোদ্ধা মরহুম আক্তারুজ্জামানের ছেলে।

তিনি ২৫তম বিসিএসের মাধ্যমে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন তিনি। তিনি রাঙ্গামাটি সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি), পটুয়াখালীর কলাপাড়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি), মানিকগঞ্জের শিবালয় সাকের্লের সহকারী পুলিশ সুপার (এএসপি), চট্রগ্রাম মেট্রো পলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার, সিলেট মেট্রো পলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার, র‌্যাপিড অ্যাকশন ব্যাটিলিয়ান (র‌্যাব) এর অতিরিক্ত পুলিশ সুপার, ময়মনসিংহ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ বর্তমানে তিনি নারায়নগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন অবস্থায় পুলিশ সুপার হিসেবে পদোন্নতী দেয়া হয়। তিনি পুলিশের পোশাকে একজন সমাজকর্মী। পুলিশ বিভাগে চাকরিতে আসার পর থেকে পুলিশের পেশাগত দায়িত্ব পালনে জনগণের সেবার বিষয়টি নিজের মেধা ও প্রজ্ঞা দিয়ে বিশ্লেষণ করেন। নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করায় স্বীকৃতি স্বরুপ নূরে আলমকে অতিরিক্ত পুলিশ সুপার থেকে পুলিশ সুপারে পদোন্নতী দেয়া হয়। নূরে আলমের ৫ ভাইদের মধ্যে নূরে আলম সবার বড়। বাকী ৪ জনের মধ্যে একজন ট্রাফিক পুলিশের ইনসপেক্টর ও বাকীরা ব্যবসায়ী। ব্যাক্তি জীবনে স্ত্রী ও দুই ছেলে সন্তানের জনক তিনি। পুলিশ সুপার হিসেবে নূরে আলম পদোন্নতী পাওয়ায় আশুগঞ্জ উপজেলা বাসী আনন্দিত।

আগামীদিনে নিষ্ঠার সাথে আরো এগিয়ে যাওয়ার প্রত্যাশা করে অভিনন্দন জানিয়েছেন আশুগঞ্জের সামাজিক সংগঠন “আশুগঞ্জ নাগরিক সমাজ” সংগঠনের সভাপতি হাজী মোঃ নাজমুল হোসাইন হামদু ও সাধারন সম্পাদক সাংবাদিক ইসহাক সুমন।অন্যদিকে তার এ পদোন্নতিতে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিশিষ্ট সাংবাদিক ও আশুগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ এবং আশুগঞ্জ টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন।

জহির  সিকদার
নিউজ ডেস্ক ।। বিডি টাইম্‌স নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে