ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ বিএসিডিসি‘র ত্বত্তাবধানে আশুগঞ্জ-পলাশ এগ্রো ইরিগেশন সেচ প্রকল্পের চলতি বছরের সেচের পানি অবমুক্ত করা হয়েছে। মঙ্গলবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ পাওয়ার ষ্টেশনের অভ্যন্তরে ইনটেক প্রধান সেচ খুলে দিয়ে এ পানি অবমুক্ত করা হয়। বিএডিসি এর পুর্বাঞ্চলের সেচ বিভাগের অতিরিক্তি প্রধান প্রকৌশলী আব্দুল করিম প্রধান অতিথি হিসাবে পানি অবমুক্ত উদ্বোধন করেন।

আশুগঞ্জ-পলাশ এগ্রো ইরিগেশন প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. ওবায়েদ হোসেনের সভাপতিত্বে পানি অবমুক্তকরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এই আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী মোঃ শাহ আলম,নির্বাহী প্রকৌশলী মো. গোলাম মাওলা,উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জাহাঙ্গির আলম,আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সেলিম পারভেজ, প্রকল্পের সহকারি প্রকৌশলী মো. খলিলুর রহমান প্রমূখ। পরে প্রকল্পের সমৃদ্বি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

আশুগঞ্জ বিদ্যুৎ কেন্দ্রের বর্জ্য পানি ব্যবহার বরে চলতি ইরি-বোরো মৌসুমে এই প্রকল্পের অধিনে ২২ হাজার হেক্টর জমিতে অল্প খরচে সেচ সুবিধা প্রদান করা হবে।এতে প্রায় ১ লক্ষ ৮ হাজার টন ধান উৎপাদনের লক্ষ্যে নির্ধারিত করা হয়েছে।গত বছরের তুলনায় চলতি বছর সেচের আওতা ও উৎপাদনের লক্ষ্যমাত্রাও বাড়ানো হয়েছে বলে জানিয়েছে প্রকল্প কর্তৃপক্ষ।

সেলিম পারভেজ
ব্রাহ্মণবাড়িয়া নিউজ ডেস্ক।। বিডি টাইম্‌স নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে