ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে পরিত্যাক্ত অবস্থায় ধানের শীষে সীল দেয়া একটি ব্যালট পেপার বইয়ের ৫৬টি পাতা উদ্ধার করেছে পুলিশ।সোমবার বিকালে উপজেলার খড়িয়ালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে একটি ধানি জমিতে সেচ দেয়ার পাইপের ভিতর থেকে ব্যালট পেপারের পাতাগুলো উদ্ধার করা হয়। পরে বইটি উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এটিএম মোর্শেদ এর কাছে তুলে দেয়া হয়েছে। এদিকে আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মইন উদ্দিন মঈনের লিখিত বিভিন্ন অনিয়মের অভিযোগে উপজেলার ৩টি কেন্দ্রে ভোট রবিবার রাতে স্থগিত করা হয়েছে।

স্থগিত কেন্দ্রগুলো হলো যাত্রাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়,সোহাগপুর দক্ষিন সরকারী প্রাথমিক বিদ্যালয় ও বাহাদুর পুর সরকারী প্রাথমিক বিদ্যালয়।স্থগিত এই ৩টি কেন্দ্রে স্থানীয় ভাবে প্রিজাইডিং অফিসার ফলাফলও ঘোষনা করেছিল।যাতে ৩টি কেন্দ্রেই স্বতন্ত্র প্রার্থী কলারছড়ি প্রতীক অধিকাংশ ভোট পেয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়,উপজেলার খড়িয়ালা দক্ষিণ পাড়া এলাকায় বিকালে খড়িয়ালা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ২/৩ গজ দূরে ধানি জমিতে সেচ দেয়ার একটি পাইপের ভেতরে একটি বই পড়ে থাকতে দেখে উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়।পরে পুলিশ ঘটনাস্থলে ব্যালট পেপারের ৫৬টি পাতাসহ বইটি উদ্ধার করে। এর মধ্যে ২৮টি ব্যালটে ধানের শীষে সিল দেয়া ছিল।বাকিগুলোতে কোন সিল দেয়া নাই।
এই কেন্দ্রের গোলাপ ফুল প্রতীকে থাকা এজেন্ট জসিম উদ্দিন জানান, রোববার ভোট গ্রহনের দিন সকাল থেকেই খড়িয়ালা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন চলছিল। এর মধ্যে বেলা সাড়ে ১১ টার দিকে এই কেন্দ্রে ধানের শীষের সমর্থকরা কেন্দ্রে ঢুকে ব্যালট ছিনিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় কেন্দ্রের মধ্যে কিছু সময় ভোট দেয়া বন্ধ থাকে। পরে ভোট গননা সম্পন্ন করেন। এই কেন্দ্রে ধানের শীষ পায় ৬৬৩ ভোট, কলার ছড়ি পায় ৪১৩ টি ভোট ও সিংহ প্রতীক পায় ৭২ ভোট। এই কেন্দ্রের মোট ভোট ২৪০৩ টি।

এ ব্যাপারে আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বদরুল আলম তালুকদার জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে ব্যালট বইটি উদ্ধার করা হয়েছে পরে বইটি উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এটিএম মোর্শেদ এর কাছে তুলে দেয়া হয়।

এব্যাপারে ১০ হাজারের অধীক ভোটে এগিয়ে থাকা বিএনপি প্রার্থী উকিল আব্দু সাত্তার ভুইয়া জানান কেন্দ্র্রে প্রিজাইডিং অফিসার ফলাফল ঘোষনার পর আইনগত ভাবে ভোট স্থগিত করতে পারে না।আমার নিকটতম প্রতিদ্বন্দ্বী কলারছড়ি প্রতীকের মঈন ফলাফল নিজের পক্ষে নেয়ার জন্য বিভিন্ন অপকৌশল করছে।

এব্যাপারে জেলা রিটার্নি কর্মকর্তা ও জেলা প্রাশসক হায়াত-উদ-দৌলা খান জানান, এই বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে।

সেলিম পারভেজ
ব্রাহ্মণবাড়িয়া নিউজ ডেস্ক।। বিডি টাইম্‌স নিউজ

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে