স্বাধীনভাবে নির্বাচনী প্রচারণা চালাতে না দিয়ে পুলিশ আওয়ামীলীগের দলীয় কর্মীর মত আচরণ করছে বলে অভিযোগ করেছেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনের বিএনপি মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার খালেদ হোসেনর মাহবুব শ্যামল। তিনি বলেন, নির্বাচন কমিশন মুখে মুখে বললেও কার্যত নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড এখনো নিশ্চিত হয়নি। এ অবস্থায় সুষ্ঠু ও গ্রহনযোগ্য নির্বাচন অনুষ্ঠান মোটেও সম্ভব নয়।মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের মিলনায়তনে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এমন অভিযোগ করেন ।

মতবিনিময় সভায় খালেদ হোসেন মাহবুব শ্যামল বলেন, পুলিশ প্রশাসন বিভিন্নভাবে ধানের শীষ সমর্থক নেতাকর্মীদের হুমকী ধামকী দিয়ে নির্বাচন থেকে দূরে রাখার চেষ্টা করছে। নির্বাচন কমিশনের সকল আচরণবিধি অনুসরন করে কোন বাড়ীতে ধানের শীষের সমর্থনে একটি উঠান বৈঠক অনুষ্ঠিত হলে পুলিশ বৈঠক শেষে সে বাড়িওয়ালাকে অহেতুক জিজ্ঞাসাবাদ করে হয়রানী করছে। এমনকি বৈঠকে উপস্থিত কর্মী-সমর্থকদের নাম ঠিকানা সংগ্রহ করে ভীতির সঞ্চার করছে।

তিনি বলেন, তফসিল ঘোষণার পর নেতাকর্মীদের নামে বেশ কয়েকটি গায়েবী মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় মৃত, প্রবাসী ও হাজতিসহ অসংখ্য বিএনপি ও ২০দলীয় জোটের নেতাকর্মীদের আসামী করা হয়েছে। মামলায় জামিন লাভের পরও নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে।

তিনি বিজয়নগর থানার অফিসার ইনচাজের্র বিরুদ্ধে অভিযোগ করে বলেন, স্বয়ং ওসির নেতৃত্বে পুলিশ বিজয়নগরের যুবদল নেতা মহসিন চৌধুরীকে ধানের শীষের পক্ষে প্রচারণা না চালিয়ে এলাকা ছেড়ে চলে যেতে হুমকি দিচ্ছে। উক্ত থানায় ধানের শীষের পোস্টার ছিড়ে উল্টো মহসিনসহ ধানের শীষ সমর্থকদের নামে মামলা দিয়েছে বলে শ্যামলের অভিযোগ।এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তাকে মৌখিকভাবে জানিয়ে কোন প্রতিকার পাননি উল্লেখ করে শ্যামল বলেন, আমরা অবস্থা পর্যবেক্ষণ করছি, শিঘ্রই নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ জানাব।

মতবিনিময় সভায় জেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি, সহসভপাতি জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম খোকন, যুগ্ম সাধারণ সম্পাদক মমিনুল হক, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, জেলা যুবদলের সভাপতি শামিম মোল্লাসহ দলীয় নেতাকর্মী ও জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সেলিম পারভেজ
ব্রাহ্মণবাড়িয়া নিউজ ডেস্ক ।। বিডি টাইম্‌স নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে