সিনান আহমেদ শুভঃ রাজবাড়ীতে “শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার ” প্রতিপাদ্যকে ধারণ করে বিশ্ব শিক্ষক দিবস২০২৪ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৫ অক্টোবর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অফিসের উদ্যোগে এই সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) সিদ্ধার্থ ভৌমিক। এসময় আরও বক্তব্য দেন রাজবাড়ী অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তারিফ-উল-হাসান, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবাইয়াত মো. ফেরদৌস, রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজের বাংলা বিভাগের প্রভাষক মো. মাসুদুজ্জামান, ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ এরশাদ মো. সিরাজুম্মুনির, জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সহ সভাপতি আঞ্জুমান আরা বেগম, রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোফাজ্জল হোসেন, আল্লা নেওয়াজ খায়রু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিক্ষক গাজী আহসান হাবিব, রাজা সূর্য কুমার ইনস্টিটিউশনের সহকারী প্রধান শিক্ষক চায়না রানী সাহা প্রমুখ। স্বাগত বক্তব্য দেন জেলা শিক্ষা কর্মকর্তা মো. হাবিবুর রহমান।

এসময় বক্তারা বলেন শিক্ষাকতার চেয়ে বড় আর কোন পেশা হতে পারে না। এটা একটা মহান পেশা। অথচ দেশের সবচাইতে বৈষম্যের শিকার এই শিক্ষকরা। একজন শিক্ষক বেতন পায় ৫০ থেকে ৬০ হাজার টাকা। আরেক শিক্ষক বেতন পায় ১৪ হাজার টাকা। শিক্ষকদের মধ্যে বেতম কাঠামোর এই বৈষম্য দূর করতে হবে। প্রাথমিক শিক্ষকরা তৃতীয় শ্রেণীর বেতন পান। মেধাবীরা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হিসেবে আসতে চায়না। যারাও আসে তারা অন্য পেশায় চলে যায়। জাতীকে সুশিক্ষিত করে গড়ে তুলতে হলে শিক্ষকদের আরও দায়িত্বশীল হতে হবে।

রাজবাড়ী নিউজ ডেস্ক।। বিডি টাইমস নিউজ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে